২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:১০

নগরবাসীর সাথে মিশে গেছে নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাত

নিজস্ব প্রতিবেদক:-
  • আপডেট সময়ঃ বুধবার, মে ৩, ২০২৩,
  • 95 পঠিত

আগামী ১২ জুনের বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিরোধী দল জাতীয় পার্টির মনোনীত মেয়র প্রার্থীরা মাঠে থাকলেও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী এখনো মাঠে নামেননি।

তবে আসন্ন এ নির্বাচনে দুটি দলের সমর্থকরাই ভোট বর্জনকারী বিএনপির ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। তবে বরিশাল সদর আসন ও সিটি নির্বাচনে এখনো সাধারণ মানুষ জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলনকে আওয়ামী লীগের খুব কাছের এবং আস্থাভাজন বিরোধী দল বলে মনে করে থাকেন।
সূত্রমতে, এ ভোট যুদ্ধে প্রধান বিরোধী দল বিএনপি অংশগ্রহণ করছে না। এ কারণে সাধারণ ভোটারদের ভোট নিয়ে আগ্রহ অনেক কম। বঙ্গবন্ধুর ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। মেয়র প্রার্থী ও তার সমর্থকরা ইতোমধ্যে ভোটের মাঠে ব্যাপক প্রচার প্রচারণা ও গণসংযোগ অব্যাহত রেখেছেন। এই সুযোগকে কাজে লাগাচ্ছেন জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস।
খোঁজ নিয়ে জানা গেছে, আসন্ন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে এখনো দলের বাইরের চেয়ে ভেতরের চাপকেই বেশি মোকাবিলা করতে হচ্ছে। কারণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ দলীয় মনোনয়ন না পাওয়ায় এখনো ঢাকা থেকে বরিশালে ফেরেননি। এমনকি তার অনুপস্থিতিতে নগর ভবনের কাজকর্মেও অনেকটা স্থবিরতা দেখা দিয়েছে। তবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের জন্য দলের একটি বড় অংশের নিষ্ক্রীয়তার চেয়েও তাদের নীরব বিরোধিতার আশঙ্কা করা হচ্ছে।
জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস দীর্ঘদিন থেকে নগরীতে গণসংযোগসহ বিভিন্নভাবে নির্বাচনী প্রচারণায় নিজেকে ব্যস্ত রেখেছেন। ইতোমধ্যে তিনি সংবাদ সম্মেলন করে আসন্ন সিটি নির্বাচনে বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েন এবং ইভিএম বাতিল করে ব্যালট পেপারে ভোট গ্রহণের জোর দাবি করেছেন। তবে ইসলামী আন্দোলনের প্রার্থীর পক্ষে এখনো কোনো প্রচার শুরু করা হয়নি। যেহেতু সিটি নির্বাচন স্থানীয় সরকার নির্বাচন। তাই এ নির্বাচনে দলমত নির্বিশেষে যে প্রার্থীকে দিয়ে নগরীর উন্নয়ন হবে সেইদিক বিবেচনা করে সিটি নির্বাচন বর্জনকারী বিএনপির ভোটারদের সহানুভূতি পাবার বিষয়টি বিবেচনা করে নির্বাচনী মাঠে কাজ করছেন মেয়র প্রার্থীরা। তবে সেটা কতটা সম্ভব হবে তা বুঝতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে।
নৌকার প্রার্থীর মতবিনিময় ॥ নৌকা মার্কার মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত অন্যান্য দিনের ন্যায় বুধবার দিনভর মতবিনিময় সভার মাধ্যমে ব্যস্ত সময় কাটিয়েছেন। নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির দপ্তর সেল সূত্রে জানা গেছে, খোকন সেরনিয়াবাত বুধবার সকাল দশটায় মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বেলা এগারোটার দিকে তিনি বরিশাল মহিলা পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। দুপুর একটার দিকে জেলা আইনজীবী সমিতিতে আইনজীবীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বিকেল সাড়ে চারটায় নৌকার প্রার্থী নগরীর ১, ২ ও ৩ নাম্বার ওয়ার্ড শ্রমিকলীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। একইদিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বরিশাল লৌহ শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীদের সঙ্গে খোকন সেরনিয়াবাত মতবিনিময় করেন। এসব মতবিনিময় সভায় খোকন সেরনিয়াবাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন বরিশালবাসীর সেবা করার জন্য। গত পাঁচবছর বরিশাল নগরীতে কোনো বরাদ্দ আসেনি, কোনো উন্নয়নও হয়নি। আমাকে দিয়ে প্রধানমন্ত্রী সেই অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চেয়েছেন।

এ সময় নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতের সঙ্গে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম, বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ এর আহবায়ক মোঃনিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, জেলা শ্রমিক লীগের সভাপতি শাহজাহান হাওলাদার, মহানগর আওয়ামী লীগের সদস্য ফরহাদ বিন আলম জাকির, সাবেক সদস্য গাজী তৌকির আতাহারী শুভ, মহানগর যুবলীগের সদস্য আনোয়ার হোসেন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসীম উদ্দিন, বিএম কলেজের সাবেক ভিপি মোঃ মঈন তুষার সহ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
মেয়র প্রার্থীর সহধর্মিণীর গণসংযোগ ॥ অন্যদিনের ন্যায় বুধবার সকাল থেকে মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দদের নিয়ে নগরীর বিভিন্ন ওয়ার্ডে স্বামীর পক্ষে গণসংযোগ ও ভোটারদের সঙ্গে কুশলবিনিময় করেছেন নৌকা মার্কার প্রার্থী খোকন সেরিনয়াবাতের সহধর্মীণী লুনা আব্দুল্লাহ। এ সময় তার সঙ্গে মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক খান মামুন উপস্থিত ছিলেন।
শতাধিক প্রার্থীর ফরম সংগ্রহ ॥ সিটি নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহে সেঞ্চুরি হয়েছে। বুধবার সকালে রিটার্নিং অফিসারের কার্যালয়ের দায়িত্বরত কর্মকর্তা মো. রাজিব হোসেন বলেন, মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ১০৩ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে মেয়র পদে দুইজন, সাধারণ কাউন্সিলর পদে ৮০ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী মনোনয়ন নিয়েছেন। মেয়র পদে মনোনয়ন সংগ্রহ করা দুইজনের মধ্যে একজন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা প্রকৌশলী ইকবাল হোসেন তাপস। অপরজন লুৎফুল কবির স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখন পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়ন জমা দেয়নি।

আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ ॥ আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে (বিসিসি) প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। বুধবার দুপুরে প্রার্থীর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম ও মহানগর আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন।
বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ন কবিরের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহের সময় মহানগর শ্রমিক লীগের সভাপতি আফতাব হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুুল হক খান মামুন উপস্থিত ছিলেন। মনোনয়ন ফরম সংগ্রহের পর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করীম বলেন, আগামী ১৬ মে আমরা নৌকার প্রার্থীর মনোনয়ন ফরম জমা দেব।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo