১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:০৪

মেয়র সাদিক অনুসারীদের অস্ত্রের মুখে মেয়র প্রার্থীর অনুসারীরা! থানায় অভিযোগ

বার্তা ডেক্স:
  • আপডেট সময়ঃ রবিবার, মে ৭, ২০২৩,
  • 104 পঠিত

আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন এর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে মিছিল করায় মনোনয়ন বঞ্চিত মেয়র সাদিক আব্দুল্লাহ’র অনুসারী মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্নার নেতৃত্বে ওয়ার্ড নেতাকে পিস্তল ও রামদা ঠেকিয়ে প্রাননাশের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাইসহ ১৭ জন নামধারী ও অজ্ঞাত আরো ১৫ জনের বিরুদ্ধে মহানগর পুলিশের কাউনিয়া থানায় জিডি করা হয়েছে।জিডি নং ৩০৬।গত রোববার বিকেলে লিখিত অভিযোগ করা হয়েছে বলে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল এ তথ্য নিশ্চিত করেন।লিখিত অভিযোগে রইস আহম্মেদ মান্না সহ তার ভাই রিসাদ আহমেদ, মিঠু, ফয়সাল বিন জাবেদ, রাজু, মুরাদ, ইমরান হোসেন সজীব, কশাই সেলিমের ছেলে কসাই মামুন, সম্পদ, শিশরী, রনি, বেল্লাল, সবুজ, মো. নুরু এর ছেলে ধলু সুমন, নগেন সুভ, বাবলু, বড় রনি’র নাম উল্লেখ করা হয়েছে।

বরিশাল নগরীর ২ নং ওয়ার্ডের জানুকি সিংহ রোডের বাসিন্দা মোঃকাওছার শেখের ছেলে ছাত্রলীগের কর্মী মোঃ সোহাগ এ লিখিত অভিযোগ করে জিডি নং ৩০৬ বলেও জানা গেছে।
এ বিষয় ছাত্রলীগ কর্মী সোহাগ জানায়, আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে ২ নং ওয়ার্ডসহ কাউনিয়া এলাকায় কেউ প্রকাশ্যে প্রচার-প্রচারনা করতে সাহস পাচ্ছে না।আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থীর পক্ষে তারা নামলেই মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্না সহ তার সাঙ্গপাঙ্গদের হুমকি ধামকির মূখে পড়ে ভয়ে সকলে লুকিয়ে প্রার্থীর সাথে প্রচারনা করতো।

সোহাগ আরো বলেন, শুক্রবার বিকেলে তার নেতৃত্বে জানুকি সিংহ রোড এলাকায় প্রকাশ্যে নৌকার পক্ষে প্রচার-প্রচারনা করেন। এছাড়াও নৌকা প্রতীকে ভোট চেয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে মিছিল করেছেন। এতে মহানগর ছাত্রলীগের আহবায়ক মান্না ক্ষুদ্ধ হয়।

সাংগঠনিক কাজ শেষ করে শনিবার দিনগত রাত পৌনে একটার দিকে সঙ্গী সজীবুর রহমান ও সোহেল হাওলাদারকে নিয়ে বাসার উদ্দেশ্যে রওনা হয়। জানুকি সিংহ রোডের ভুইয়া বাড়ী সংলগ্ন পৌছালে রইজ মান্নার নেতৃত্বে নামধারী ১৭ জন ও অজ্ঞাতনামা আরো ২৫ জন এসে তাদের ঘিরে ধরে। তারা ঘাড়ের উপর রামদা ধরে অস্ত্র উচিয়ে মান্না হুমকি দেয় আমার চেয়ে বড় নৌকার কর্মী কে আছে? বেশি বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় মান্না। তাই নিজের বড় ধরনের ক্ষতির আশংকায় জিডি করেছেন।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল বলেন, বিকেলে অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে শনিবার সন্ধ্যায় নৌকা প্রতিকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত কে ফুলেল শুভেচ্ছা জানানোর কারনে শেবাচিমের সিট বাতিল করে দেয়া হবে বলে হুমকি দিয়েছেন গনপূর্তের ঠিকাদার রেসাদ। শেবাচিম মেডিকেল কলেজের ইন্টার্নি চিকিৎসক অর্নব ও পঞ্চম বর্ষের ছাত্র হৃদয় শনিবার সন্ধ্যায় আওয়ামীলীগ প্রার্থীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর ছবি ফেসবুকে আপলোড করে। এতে রেসাদ ক্ষিপ্ত হয়ে অর্নব ও পঞ্চম বর্ষের ছাত্র হৃদয়কে ক্যাম্পাস থেকে বিতারিত এবং হলের সিট বরাদ্ধ বাতিল করা হবে বলে হুমকি দেয়। এই ঘটনায় কোতয়ালী থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে বলে জানায়।

 

সংবাদটি শেয়ার করুন ...

এই বিভাগের আরো সংবাদ...
© All rights reserved © ২০২৩ স্মার্ট বরিশাল
EngineerBD-Jowfhowo